অভিযোগ নিষ্পত্তি ব্যবস্তথাপনা সম্পর্কে জেনে নিন

GRS About

অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থায় আপনাকে স্বাগতম। এই ব্যবস্থাপনা দ্বারা আপনি যে কোনও অভিযোগ ঊর্ধ্বতন কর্মকর্তাকে প্রেরণ করতে পারবেন। এ ক্ষেত্রে আপনি দুই ভাবে আপনার অভিযোগ প্রেরণ করতে পারবেন: 
১) নিবন্ধন করে
২) অজ্ঞাতনামা হিসাবে
অনলাইন নিয়ন্ত্রক প্যানেল দ্বারা অভিযোগকারীগণ তাঁদের অভিযোগ নিষ্পত্তির হালনাগাদ তথ্য জানতে পারবেন। নিবন্ধিত অভিযোগকারীগণকে ই-মেইল ও SMS-এর মাধ্যমেও অভিযোগের বর্তমান অবস্থা সম্পর্কে জানানো হবে যা অজ্ঞাতনামা অভিযোগকারীদের ক্ষেত্রে সম্ভব হবে না। 


ব্যবস্থা প্রণালী: 
অভিযোগ দাখিল করার জন্য আপনার নির্ধারিত কনট্রোল প্যানেল দ্বারা আপনার বিষয়বস্তু উল্লেখ করে সংরক্ষণ করুন। এ সময়ে অভিযোগটি কোন মন্ত্রণালয় অথবা বিভাগে প্রেরণ করতে চান তা উল্লেখ করতে হবে। অতঃপর আপনি একটি প্রচ্ছদ-পত্রের মাধ্যমে আপনার অভিযোগের সারমর্ম উপস্থাপন করবেন ও আপনার অভিযোগের জন্য সমর্থিত দলিলপত্র/দস্তাবেজ (scan করা অথবা রচিত আঁকারে) সংযুক্ত করবেন। এ ছাড়াও আপনি সংকুচিত (compressed) অডিও অথবা ভিডিও ফাইল সংযুক্ত করতে পারবেন।

বিস্তারিত প্রণালী জানতে বামের সাহায্য-তথ্য লিংক ক্লিক করুন।